Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

কংগ্রেস ছেড়ে তৃণমূলে

তৃণমূলে যোগ দিলেন কংগ্রেসের এক পঞ্চায়েত সদস্যা সহ প্রায় ৫০০ কর্মী, সমর্থক। মঙ্গলবার রাতে ইটাহারের গুলন্দর-২ গ্রাম পঞ্চায়েতের গুলন্দর হাইস্কুল প্রাঙ্গণে কর্মিসভা করে তৃণমূল।
বিশদ
বিধায়ক পদ ছাড়লেন কৃষ্ণ, কটাক্ষ বিরোধীদের

বিজেপির বিধায়ক হিসেবে পদত্যাগ করলেন কৃষ্ণ কল্যাণী। রায়গঞ্জ লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী ২ এপ্রিল মনোনয়ন পত্র জমা দেবেন।  ইস্তফা দিয়েই কৃষ্ণের দাবি, আমি নৈতিকতার সঙ্গে রাজনীতি করি।
বিশদ

আজ রায়গঞ্জে শুরু মনোনয়ন

আজ, বৃহস্পতিবার শুরু হচ্ছে রায়গঞ্জ লোকসভা কেন্দ্রের মনোনয়ন পর্ব। কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে জেলা শাসকের কার্যালয়। সকাল ১১টা থেকে বিকেল ৩টে পর্যন্ত মনোনয়নপত্র জমা দিতে পারবেন প্রার্থীরা।
বিশদ

হেমতাবাদে সুর চড়ালেন কার্তিক

তৃণমূলের লোক ও বাহুবল থাকলেও ভোট মোদিজির থাকবে। তৃণমূলের দখলে থাকা হেমতাবাদ বিধানসভায় ভোট প্রচারে শাসক দলের বিরুদ্ধে এভাবেই সুর চড়ালেন রায়গঞ্জ লোকসভা আসনের বিজেপি প্রার্থী কার্তিক পাল। 
বিশদ

রং দেওয়ার নাম করে শ্লীলতাহানি, ধৃত

হোলিতে জোর করে রং দেওয়া নিয়ে পাড়ার যুবকদের সঙ্গে বিবাদ বধূর। প্রতিবাদ করলে বধূ ও নাবালিকা মেয়ের শ্লীলতাহানি ও ব্যাপক মারধর করা হয় বলে অভিযোগ। এমনকী বধূর স্বামী ও ওই পরিবারের অন্য সদস্যদের মারধর করা হয়েছে। হাসপাতালে চিকিৎসাধীন নাবালিকা ও তার বাবা।
বিশদ

আলিপুরদুয়ারে ২১২টি বুথে এবার ১৪১২জন মহিলা ভোটকর্মী

আলিপুরদুয়ার জেলায় প্রয়োজনের তুলনায় পুরুষ ভোটকর্মীর সংখ্যা কম। কোচবিহার ও দার্জিলিং দুই জেলা থেকে ভোটকর্মী এনেও পুরুষ ভোটকর্মীর অভাব মেটানো যাচ্ছে না। তাই পুরুষ ভোটকর্মীর অভাব ঢাকতে আলিপুরদুয়ারে প্রশাসন এবার ১৬ শতাংশ মহিলা ভোটকর্মীকে শামিল করছে ভোটের কাজে
বিশদ

বাম প্রার্থীকে নিয়ে ১ এপ্রিল মিছিল, বাড়ি বাড়ি প্রচারে যাবে কংগ্রেস

রাজ্য ও কেন্দ্রের দুই শাসকদলের থেকে সমান দূরত্ব বজায় রেখেই নির্বাচনী লড়াই করতে হবে। এ জন্য বাড়ি বাড়ি প্রচারে বেশি গুরুত্ব দেওয়ার পাশাপাশি দুই সরকারের জনবিরোধী কার্যকলাপের খতিয়ান তুলে ধরা হবে।
বিশদ

ধূপগুড়িতে বিধায়কের শহর থেকে লিড পেতে মরিয়া গেরুয়া শিবির

ধূপগুড়ি পুরসভায় লিড ধরে রাখা নিয়ে আশাবাদী বিজেপি। অন্যদিকে, স্থানীয় বিধায়ক প্রার্থী হওয়ার কারণে এবার লোকসভা নির্বাচনে ধূপগুড়ি পুরসভায় লিড পাওয়ার ব্যাপারে আশাবাদী তৃণমূলও
বিশদ

জেলায় নতুন ভোটার ২৭ হাজার ৭০৫

আলিপুরদুয়ার জেলার প্রতিটি ব্লকেই এবার নতুন ভোটারের সংখ্যা বেড়েছে। এঁদের বেশিরভাগই কলেজ পড়ুয়া। নতুন ভোটারদের নিজেদের দিকে টানতে মরিয়া রাজনৈতিক দলগুলি। জেলার কোন বুথে কত ভোটার বাড়ল সেই তথ্য জোগাড় করতে শুরু করেছে শাসক-বিরোধী উভয় দলই
বিশদ

দিনহাটা থেকে লিড ধরে রাখাই চ্যালেঞ্জ উদয়নের

কোচবিহার লোকসভা আসনে এবার সম্মান রক্ষার লড়াই। ইভিএমে প্রার্থীদের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হলেও রাজনৈতিক লড়াইটা নিশীথ প্রামাণিকের সঙ্গে উদয়ন গুহর। নিজের শহর থেকে ভোটের লিড ধরে রাখাই উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রীর কাছে চ্যালেঞ্জ।
বিশদ

খরচ বেড়ে যাচ্ছে, দুঃস্থ ছেলেমেয়েরা টেবিল টেনিসে আসুক, চান না অর্জুন গড়ার কারিগর ভারতী ঘোষ

অর্জুন গড়ার কারিগর ভারতী ঘোষ চান না গরিব ঘরের ছেলেমেয়েরা আর টেবিল টেনিস খেলতে আসুক।  ব্রেন স্ট্রোকে আক্রান্ত হওয়ার পর কোচিং থেকে নিজেকে কিছুদিনের জন্য সরিয়ে রেখেছেন বিশিষ্ট টেবিল টেনিস কোচ ভারতীদেবী।
বিশদ

জলপাইগুড়ি জেলার সাড়ে ছয় লক্ষ মানুষ পেলেন ফাইলেরিয়ার রক্ষাকবচ

জলপাইগুড়ি জেলায় ফাইলেরিয়া আক্রান্ত রোগী খুঁজতে গতবছর থেকে কয়েক দফায়  একাধিক সমীক্ষা চালিয়েছে স্বাস্থ্যদপ্তর। জেলার তিন ব্লকে ফাইলেরিয়া আক্রান্ত রোগের প্রবণতাও টের পাওয়া যায়।
বিশদ

হাতির তাণ্ডবে ক্ষতিগ্রস্ত বিদ্যালয়

মিড ডে মিলের লোভে বুধবার ভোরে মেটেলি ব্লকের দেওপানি বস্তির প্রাথমিক বিদ্যালয়ে ভাঙচুর চালাল একটি হাতি। ঘটনায় ওই এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে। জানা গিয়েছে, এদিন ভোর পাঁচটা নাগাদ পার্শ্ববর্তী পানঝোরা জঙ্গল থেকে একটি দাঁতাল এলাকায় এসে দেওপানি বস্তিতে ঢুকে পড়ে।
বিশদ

প্রার্থী দিচ্ছে না কং, আরএসপির মিলিকে সমর্থন নিয়ে আজ বৈঠক

আলিপুরদুয়ারে প্রার্থী দেওয়ার দাবিতে কংগ্রেস কর্মী-সমর্থকরা দলের জেলা পার্টি অফিসে ধর্না দিয়েছিলেন। কংগ্রেসের শান্তনু দেবনাথ শিবিরের অনুগামীরা জানিয়ে দিয়েছিলেন তাঁরা কিছুতেই বামফ্রন্ট প্রার্থী আরএসপি’র মিলি ওরাওঁকে সমর্থন করবেন না
বিশদ

বাস থেকে মিলল গাঁজা, কাফ সিরাপ

বুধবার মাথাভাঙা শহর সংলগ্ন পচাগড় গ্রাম পঞ্চায়েতের পঞ্চানন মোড়ে নাকা চেকিং পয়েন্টে দু’টি বাস থেকে গাঁজা ও কাফ সিরাপ উদ্ধার করে পুলিস। সকালে কোচবিহার থেকে শিলিগুড়িগামী একটি সরকারি বাসে তল্লাশি চালিয়ে দাবিদারহীন ব্যাগ উদ্ধার করেন নাকা চেকিং পয়েন্টের পুলিস কর্মীরা।
বিশদ

Pages: 12345

একনজরে
শুধু ভারত নয়, বিশ্বের দরবারে ধনেখালির পরিচিতি তাঁতের শাড়ির জন্য। তবে এখন আর ধনেখালিতে হাতে টানা তাঁতের মাকুর ঠক ঠক শব্দ সেভাবে শুনতে পাওয়া যায় ...

চোটের কারণে দলে ছিলেন না লায়োনেল মেসি। পাশাপাশি বিশ্রাম দেওয়া হয়েছিল গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেজকে। তা সত্ত্বেও কোস্টারিকার বিরুদ্ধে সহজ জয় নিয়ে মাঠ ছাড়ল আর্জেন্তিনা। মঙ্গলবার ...

লোকসভা ভোটের আগে যেনতেন প্রকারে এলাকায় সন্ত্রাসের বাতাবরণ তৈরি করাই বিজেপির কৌশল। সেই লক্ষ্যে  ভূপতিনগর থানার ইটাবেড়িয়া গ্রাম পঞ্চায়েতের পাঁচবজরী গ্রামে সালিশি সভা বসিয়ে তৃণমূল কর্মীকে বেধড়ক পেটানোর অভিযোগ উঠল বিজেপির লোকজনের বিরুদ্ধে ...

দুই প্রার্থীকেই মানছি না। দু’জনকেই পরিবর্তন করতে হবে। এমনই দাবিতে বুধবার ভগবানগোলার বরবরিয়ায় রাস্তায় নেমে তুমুল বিক্ষোভ দেখালেন বিজেপি নেতা-কর্মীরা। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গৃহে শুভকর্মের প্রস্তুতি ও ব্যস্ততা। হস্তশিল্পীদের নৈপুণ্য ও প্রতিভার বিকাশে আয় বৃদ্ধি। বিদ্যায় উন্নতি। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৬৮: রুশ সাহিত্যিক ম্যাক্সিম গোর্কির জন্ম
১৯২৬: ক্রিকেটার পলি উমরিগড়ের জন্ম
১৯৩০: কনস্টান্টিনোপলের নাম ইস্তাম্বুল ও অ্যাঙ্গোরার নাম আঙ্কারা করা হয়
১৯৩০: বিশিষ্ট ধ্রুপদী সঙ্গীতশিল্পী মীরা বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯৪১: কলকাতা থেকে মহানিষ্ক্রমণের পর নেতাজি সুভাষচন্দ্র বার্লিন পৌঁছালেন
১৯৪২: রাসবিহারী বসু জাপানের টোকিওতে ভারত স্বাধীন করার আহ্বান জানিয়ে ভাষণ দেন
১৯৫৪: অভিনেত্রী মুনমুন সেনের জন্ম
১৯৭৫: অভিনেতা অক্ষয় খান্নার জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৮৬ টাকা ৮৩.৯৫ টাকা
পাউন্ড ১০৩.৯১ টাকা ১০৬.৫৪ টাকা
ইউরো ৮৯.০৮ টাকা ৯১.৫২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৬৬,৯৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৬৭,২৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৩,৯৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৭৪,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৭৪,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৪ চৈত্র, ১৪৩০, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪। তৃতীয়া ৩৩/২১ রাত্রি ৬/৫৭। স্বাতী নক্ষত্র ৩২/৩৪ রাত্রি ৬/৩৮। সূর্যোদয় ৫/৩৬/৪৮, সূর্যাস্ত ৫/৪৬/৪৮। অমৃতযোগ রাত্রি ১২/৫২ গতে ৩/১৩ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৭/১৩ মধ্যে পুনঃ ১০/২৮ গতে ১২/৫৫ মধ্যে। বারবেলা ২/৪৪ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৪১ গতে ১/১১ মধ্যে। 
১৪ চৈত্র, ১৪৩০, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪। তৃতীয়া অপরাহ্ন ৪/৩৬। স্বাতী নক্ষত্র অপরাহ্ন ৪/৪৩। সূর্যোদয় ৫/৩৯, সূর্যাস্ত ৫/৪৭। অমৃতযোগ রাত্রি ১২/৪৬ গতে ৩/৫ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৭/৩ মধ্যে ও ১০/২২ গতে ১২/৫২ মধ্যে। কালবেলা ২/৪৫ গতে ৫/৪৭ মধ্যে। কালরাত্রি ১১/৪৩ গতে ১/১২ মধ্যে। 
১৭ রমজান।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: দিল্লিকে ১২ রানে হারিয়ে ম্যাচ জিতল রাজস্থান

11:38:34 PM

আইপিএল: ৯ রানে আউট অভিষেক, দিল্লি ১২২/৫ (১৫.৩ ওভার), টার্গেট ১৮৬

11:13:01 PM

আইপিএল: ২৮ রানে আউট পন্থ, দিল্লি ১০৫/৪ (১৩.১ ওভার), টার্গেট ১৮৬

11:02:01 PM

আইপিএল: ৪৯ রানে আউট ওয়ার্নার, দিল্লি ৯৭/৩ (১১.২ ওভার), টার্গেট ১৮৬

10:49:56 PM

আইপিএল: দিল্লি ৭৩/২ (৮ ওভার), টার্গেট ১৮৬

10:36:51 PM

আইপিএল: ০ রানে আউট রিকি, দিল্লি ৩০/২ (৩.৪ ওভার), টার্গেট ১৮৬

10:13:27 PM